Setup Menus in Admin Panel

আবারো শুরু হয়েছে প্রো-অফার, সারাদেশ থেকে ১০০০ জনকে ৩ থেকে ৫ মাসব্যাপী ফ্রিল্যান্সিং কোর্স প্রশিক্ষণ, বৃত্তি ও চাকরির সুযোগ বিস্তারিত: https://eshikhon.com/pro-offer/

পহেলা বৈশাখ উপলক্ষে সব মাদ্রাসায় মঙ্গল শোভাযাত্রার নির্দেশ

আগামী ১৪ এপ্রিল বাংলা নববর্ষ পহেলা বৈশাখ। বিশ্ব ঐতিহ্য হিসেবে স্বীকৃতি পাওয়ায় বর্ষবরণের আয়োজনে সব মাদ্রাসায় মঙ্গল শোভাযাত্রা পালনের নির্দেশ দেয়া হয়েছে।

পহেলা বৈশাখ উপলক্ষে সব মাদ্রাসায় মঙ্গল শোভাযাত্রার নির্দেশ দেওয়া হয়েছে।

আগামী ১৪ এপ্রিল বাংলা নববর্ষ পহেলা বৈশাখ। বিশ্ব ঐতিহ্য হিসেবে স্বীকৃতি পাওয়ায় বর্ষবরণের আয়োজনে সব মাদ্রাসায় মঙ্গল শোভাযাত্রা পালনের নির্দেশ দেয়া হয়েছে। মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সব মাদ্রাসা মঙ্গল শোভাযাত্রাসহ নববর্ষ পালন করতে হবে।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) মো: শাহীনুর ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি গত মঙ্গলবার (১০ এপ্রিল) সব মাদ্রাসার অধ্যক্ষ ও সুপারদের কাছে পাঠানো হয়। চিঠিতে মাদ্রাসাগুলোতে আড়ম্বরের সঙ্গে বাংলা নববর্ষ পালনের নির্দেশ দেয়া হয়েছে।

অধিদপ্তরের নির্দেশনায় বলা হয়, গত ২৫ মার্চ আন্তঃমন্ত্রণালয় বৈঠকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে আড়ম্বরপূর্ণভাবে বর্ষবরণ আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়। ইউনেস্কো মঙ্গল শোভাযাত্রাকে বিশ্ব ঐতিহ্যের তালিকাভুক্ত করায় গুরুত্বসহ তা উদযাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

   
   

0 responses on "পহেলা বৈশাখ উপলক্ষে সব মাদ্রাসায় মঙ্গল শোভাযাত্রার নির্দেশ"

    Leave a Message

    © সর্বস্বত্ব ইশিখন.কম  ২০১৩ - ২০১৭