Setup Menus in Admin Panel

আবারো শুরু হয়েছে দেশব্যাপী বিনামূল্যে ফ্রিল্যান্সিং কোর্স প্রশিক্ষণ, মাত্র ৫৪০ টাকা রেজিস্ট্রেশনের মাধ্যমে ১৬টি কোর্সের যেকোনটিতে অংশ নেওয়ার সুযোগ। বিস্তারিত: Pro-offer

এইচএসসি পরীক্ষা শুরুর ২০ মিনিট পর সেট পরিবর্তন, সচিবকে অব্যাহতি

ভিন্ন সেটে এইচএসসির জীববিজ্ঞান প্রথম পত্রের এমসিকিউ পরীক্ষা নেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।

এইচএসসি পরীক্ষা শুরুর ২০ মিনিট পর সেট পরিবর্তন, সচিবকে অব্যাহতি দেওয়া হয়েছে।

ভিন্ন সেটে এইচএসসির জীববিজ্ঞান প্রথম পত্রের এমসিকিউ পরীক্ষা নেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) রাজধানীর মির্জা আব্বাস মহিলা কলেজ কেন্দ্রে ভিন্ন সেটে প্রশ্নপত্র দেয়ার এ ঘটনা ঘটে। এই ঘটনায় সেখানে অভিভাবকদের ক্ষোভের মুখে কেন্দ্র সচিবকে অব্যাহতি দেয়া হয়েছে।

ঢাকা বোর্ড সূত্রে জানা গেছে, পরীক্ষা শুরুর প্রায় ২০ মিনিট পর আবার সেই সেট পরিবর্তনও করা হলেও পরীক্ষার্থীদের বাড়তি সময় দেওয়া হয়নি বলে অভিযোগ পরীক্ষার্থীদের। ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছাত্রীরা এ কেন্দ্রে পরীক্ষা দিচ্ছেন। এমসিকিউ-১ সেট দেয়ার কথা ছিল। কিন্তু এই কেন্দ্রে প্রথমে এমসিকিউ-২ সেট প্রশ্ন দিয়ে আবার ফেরত নিয়ে নির্ধারিত সেট প্রশ্নপত্র দেয়া হয়। ঘটনা জানার পর পর সেখানে বোর্ডের কর্মকর্তাদের পাঠানো হয়।

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার বলেন, এ ঘটনায় ওই কেন্দ্রে ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (কেন্দ্র সচিব) পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে আরেকজনকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি বলেন, তাঁকে জানানো হয়েছে সেট পরিবর্তনের কারণে বাড়তি সময় দেওয়া হয়েছে।

তপন কুমার সরকার বলেন, প্রশ্নফাঁস রোধে এবার পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে কোন সেটে পরীক্ষা হবে তা জানানো হচ্ছে। এতে আজ কোথাও কোনো সমস্যা না হলেও এই কলেজ কেন্দ্রে সমস্যাটি হয়েছে।

ওই কেন্দ্রে পরীক্ষা দেওয়া ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এক ছাত্রী বলেন, পরীক্ষা শুরুর ২০ মিনিট পর তাদের কাছ থেকে প্রশ্ন ফেরত নিয়ে নির্ধারিত সেটের প্রশ্ন পত্র দেয়া হয়। কিন্তু বাড়তি সময় দেয়া হয়নি। ফলে সমস্যায় পড়ে সে। অভিযোগ উঠেছে কেউ কেউ সব উত্তর দিতে পারেনি। আবার মূল্যায়নে সমস্যা হওয়ার আশঙ্কা করছে।

 

 

আরো পড়ুন:

এইচএসসি পরীক্ষায় নকল সরবরাহের অভিযোগে দুই শিক্ষকের কারাদণ্ড

দুই ভুয়া এইচএসসি পরীক্ষার্থীকে আটক এবং এক বছরের কারাদণ্ড

   
   
April 12, 2018 | 5 months আগে

0 responses on "এইচএসসি পরীক্ষা শুরুর ২০ মিনিট পর সেট পরিবর্তন, সচিবকে অব্যাহতি"

    Leave a Message

    © সর্বস্বত্ব ইশিখন.কম  ২০১৩ - ২০১৭