সারাদেশে ৩ থেকে ৫ মাসব্যাপী ফ্রিল্যান্সিং কোর্স প্রশিক্ষণ, বৃত্তি+চাকরির সুযোগ। মাত্র ১২,০০ থেকে ১৮,০০ টাকায় পাচ্ছেন ১২,০০০ থেকে ১৮,০০০ টাকার প্রতিটি কোর্স কুপনকোড: pro-offer  কিভাবে রেজিস্ট্রেশন করবেন দেখুন এখানে    আরো বিস্তারিত এখানে

আপনিও শেখান ইশিখনে

যা জানেন, তাই শেখান

শুধু আইটি বিষয়ই নয়, আপনি যাই জানেন তাই শেখাতে পারেন ইশিখনে।  যেমন ফটোগ্রাফি, রান্না, গান, গিটার, সুইং, ফ্যাশন ডিজাইন ইত্যাদি। আপনি হাতের কোন কাজ জানেন (ক্রাফ্ট) কিংবা ফুল চাষ, পোশাক তৈরি, কুটির শিল্প , অটোমোবাইল ইঞ্চিনিয়ারিং, ল্যাপটপ সার্ভিসিং, গাড়ি মেরামত  যেকোনটাই ইশিখনে শেখাতে পারেন। আমরা গুলিস্তান বা পুরান ঢাকায় বাচ্চাদের অনেক সৃজনশীল খেলনা দেখি যেটা আমাদের দেশেই তৈরি হয়। এই জাতীয় যেকোন প্রকার কোর্সও আপনি ইশিখনে শেখাতে পারেন।

যে কোর্সগুলো কম্পিউটারের মাধ্যমে লাইভে করানো সম্ভব নয় সেটার ভিডিও করে ভিডিও কোর্স আকারে করতে পারেন। এর মাধ্যমে আপনি যেমন দেশের লক্ষ তরুণের কাছে জনপ্রিয় হয়ে উঠবেন তেমনি রয়েছে ভাল মানের আয়। আপনার সৃজনশীল কাজের মাধ্যমে লক্ষ্য তরুণের কর্মক্ষেত্র তৈরি হবে। নতুন নতুন উদ্যোক্তা তৈরি হবে।

অর্থাৎ লাইভ কোর্সের পাশাপাশি যেকেউ চাইলে ভিডিও কোর্সও শেখাতে পারেন। এজন্য ভিডিও করার ক্যামেরা, লাইটিংসহ যাবতীয় কিছু ইশিখন প্রোভাইড করবে।

প্রশিক্ষক হতে আবেদন করুন

যা যেটি প্রয়োজন:

এটা অনলাইন কোর্স, আপনি দেশের যেকোন প্রান্তে বসেই কোর্স করাতে পারবেন। এজন্য আপনার বাসায় ব্রডব্রান্ড ইন্টারনেট সংযুক্ত কম্পিউটার থাকতে হবে।

  • একটি ভাল মানের ইন্টারনেট সংযুক্ত কম্পিউটার/ল্যাপটপ (আইটি/ কম্পিউটার কোর্সের ক্ষেত্রে)
  • একটি ভালো মানের হেডফোন
  • একটি নিরিবিলি জায়গা/রুম।
  • যে কোর্সটি শেখাবেন, তার উপর কমপক্ষে ৩ বছরের প্রাকটিক্যাল কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
  • সর্বনিম্ন এইচ.এস.সি পাশ হতে হবে।
  • মার্জিত এবং শুদ্ধ ভাষা জানতে হবে।
  • সবোর্পরি সৎ, দায়িত্ববান, সময়নিষ্ঠ এবং মেধাবী হতে হবে।

এছাড়াও ভিডিও কোর্সের ক্ষেত্রে প্রয়োজনীয় ক্যামেরা, লাইটিং, ট্রাইপড, মাইক্রোফোনসহ ভিডিও করতে যা যা প্রয়োজন ইশিখন আপনার বাসায়/অফিসে গিয়ে ভিডিও করবে। তবে উক্ত কোর্সের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি বা কাঁচামাল প্রশিক্ষককে প্রদান করতে হবে।

প্রশিক্ষকদের নীতিমালা দেখুন


লাইভ ক্লাসের ক্ষেত্রে

কখন ক্লাস:

সকাল (১০ টা থেকে ১১.৩০)

দুপুর ৩টা থেকে ৪.৩০ টা

বিকাল ৫টা থেকে ৬.৩০ টা

রাত: ৮টা থেকে ৯:৩০ টা

রাত: ১০টা থেকে ১১.৩০ টা

শিডিউলশনি-সোম-বুধ/ রবি-মঙ্গল-বৃহস্পতি

ক্লাস মেয়াদ: ১ঘন্টা ৩০ মিনিট

কোর্স মেয়াদ: ৩মাস, ৪মাস, ৫ মাস।

সবোর্চ্চ ক্লাস: ১৫ থেকে ৩০টা।

সম্মানি:

ইশিখন.কম ক্লাস/লেকচার প্রতি পেমেন্ট করে থাকে। প্রাথমিকভাবে লেকচার ফি কোর্সের উপর, দক্ষতা, অভিজ্ঞতা ইত্যাদির উপর নির্ভর করে। প্রতি ৩ সেশন/ব্যাচ পর পর ১০০ টাকা হারে লেকচার ফি বৃদ্ধি পায়। একজন শিক্ষক সবোর্চ্চ ৬টি ব্যাচ নিতে পারবেন।  প্রথম ৫০% ক্লাস শেষ করা হলে ২৫% পেমেন্ট করা হয় এবং ৭৫% শেষ হলে ৫০% পেমেন্ট করা হয়। পুরো কোর্স সম্পন্ন হওয়ার পর ক্লাস কনটেন্ট শেষ হলে ফুল পেমেন্ট করে দেওয়া হয়।

যেভাবে শেখাবেন:

 আমাদের প্রতিটি কোর্সের সকল ক্লাস আমাদের ইশিখন.কম সাইটের ফিচার ও সফ্টওয়্যার ব্যবহার করে নিতে হবে, প্রতিটি ক্লাসের রেকর্ড অত্যাবশ্যক, আমাদের যেহেতু অনেকগুলো কোর্স এবং শিক্ষক তাই আপনার প্রতিটি ক্লাসের একমাত্র প্রমাণ হবে আপনার ক্লাসের রের্কডিং সমুহ।  কিভাবে ক্লাস নিবেন তা দেখুন এই ভিডিওতে । 

   
   

0 responses on "আপনিও শেখান ইশিখনে"

Leave a Message

Your email address will not be published.

© eShikhon.com 2015-2019. All Right Reserved