আমাদের পরবর্তী লাইভ কোর্স জানুয়ারী ২০২০ থেকে শুরু হবে। 

CPA Marketing Course | Batch-183-1 : Class-03 : Part-01 | সিপিএ মার্কেটিং কোর্স

eShikhon CPA Marketing Course | Batch-183-1 : Class-03 : Part-01 | ইশিখন সিপিএ মার্কেটিং কোর্স

উক্ত ক্লাসে যা যা আলোচনা করা হয়েছে:
আলোচিত বিষয় সমূহঃ

EPC(Earning Per Click)-ইপিসি (প্রতি ক্লিক উপার্জন)
VPN(Virtual Private Network)-ভিপিএন (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক)
Landing Page-ল্যানডিং পেজ
CPA Offer-সিপিএ অফার

EPC(Earning Per Click)-ইপিসি (প্রতি ক্লিক উপার্জন)

ইপিসি বা “প্রতি ক্লিক উপার্জন” হ’ল অনুমোদিত প্রকল্পগুলির জন্য একটি সাধারণ অর্থপ্রদানের মডেল, এবং এমন একটি সূত্র যা সহযোগী সংস্থাগুলি তাদের অনুমোদিত অংশীদারদের কাছে নিয়ে আসে ক্লিক-থ্রোসের বাল্ক মান নির্ধারণ করতে ব্যবহার করতে পারে। প্রতি ক্লিক আয় উপার্জন পিপিসির সাথে ব্যাপকভাবে ব্যবহৃত হয় বা প্রতি ক্লিকের মাধ্যমে অনুমোদিত সিপিএ স্কিমগুলি প্রদান করে যা প্রতিটি ক্লিক-মাধ্যমে একটি অনুমোদিত উত্পাদন করে দেয়।

VPN (Virtual Private Network)-ভিপিএন (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক)

Virtual Private Network বা VPN ইন্টারনেটের একটি ভার্চুয়াল “টানেল” যার মাধ্যমে আপনার ডাটা আপনার কম্পিউটার থেকে আদান প্রদান করতে পারে। ভিপিএন বলতে একটি কাল্পনিক প্রাইভেট নেটওয়ার্কের কথা বলা হচ্ছে।


পাবলিক নেটওর্য়াক বা ইন্টারনেটে যেহেতু পৃথিবীর সবাই সংযুক্ত তাই এখানে তথ্যের গোপনীয়তা ফাঁস হয়ে যাবার একটা ঝুঁকি আছে। যেহেতু ইন্টারনেট ব্যবহার করে সরাসরি তথ্য আদান-প্রদানের ক্ষেত্রে তথ্যের গোপনীয়তা ফাঁস হয়ে যাবার একটা ঝুঁকি থাকে, তাই ইন্টারনেট ব্যবহার করে নিজের নেটওয়ার্কে সংযুক্ত হওয়ার নিরাপদ পদ্ধতি হল VPN। এই পদ্ধতিতে ব্যবহারকারী এবং প্রাইভেট নেটওয়ার্ককে সংযুক্ত করার জন্য ইন্টারনেটে একটি কাল্পনিক সুড়ঙ্গ তৈরী হয়।

Landing Page-(ল্যানডিং পেজ)

কোন ওয়েবসাইটে আপনি কোন পণ্য বা সেবার বিজ্ঞাপনের লিঙ্কে ক্লিক করার পর আপনার সামনে ওয়েবসাইটের যেই পেজটি আসবে তাকেই ল্যান্ডিং পেজ বলে। ল্যান্ডিং পেজ একটি ওয়েব সাইটের পরিচয়,তার অবস্থা, সব কিছুই বর্ণনা করতে পারে। ভিজিটর ল্যান্ডিং পেজ ভিজিট করে যদি ফিরে যায়, তাহলে তা ওয়েবসাইটের জন্য বাউন্স বলে গন্য হবে যা সাইটের র‍্যাঙ্কিং কমাবার জন্য যথেষ্ট।

CPA Offer-(সিপিএ অফার)

অনলাইনে ইনকাম করার যত গুলো মাধ্যম রয়েছে তার মধ্যে একটি পরিচিত নাম হল সিপিএ মার্কেটিং। সিপিএ মার্কেটিং হলো যেখানে আপনাকে বিভিন্ন কোম্পানীর অফার প্রচার করতে হবে এবং বিভিন্ন তথ্য সংগ্রহ করতে হবে যেমনঃ ইমেইল, জিপকোড, পিন সাবমিট ইত্যাদি।
যেহেতু সিপিএ মার্কেটিং একোন পণ্য বিক্রয় করতে হয়না তাই এর মাধ্যমে তুলনামূলকভাবে সহজেই উপার্জন করা যায়।
Maxbounty:
Maxbounty হল সিপিএ মার্কেটিং নেটওয়ার্কের মধ্যে অতিপরিচিত এবং জনপ্রিয় একটি নেটওয়ার্ক। সিপিএ ইন্ডাস্ট্রিতে ২০০৪ সাল থেকে এর যাত্রা শুরু। এই নেটওয়ার্কে প্রায় ১০০০ এর চেয়েও বেশি সিপিএ অফার রয়েছে। বাংলাদেশ থেকে অনেকে সিপিএ মার্কেটিং এর জন্য এই নেটওয়ার্ক পছন্দ করে। এই নেটওয়ার্ক থেকে প্রতি সপ্তাহে পেমেন্ট পাওয়া যায় তবে অন্তত ৫০ ডলার হতে হবে। এই নেটওয়ার্ক থেকে পেমেন্ট পাওয়া যায় চেক, পেপাল এবং পেওনিয়ার ইত্যাদি মাধ্যমে।
PeerFly:
এই নেটওয়ার্কেও ১০০০ এর ওপর অফার রয়েছে। PeerFly নেটওয়ার্ককে বলা হয় সবচেয়ে দ্রুত সফল হওয়া একটি নেটওয়ার্ক। বিভিন্ন ধরনের নিশের অফার রয়েছে এই নেটওয়ার্কে। যেহেতু পেওনিয়র দ্বারা এই নেটওয়ার্কে কাজ করা যায় তাই এই নেটওয়ার্কে কাজ করতে কোন সমস্যা হয় না। এছাড়া পেপালের মাধ্যমেও এই নেটওয়ার্ক থেকে টাকা উত্তোলন করা যায়।
Adworkmedia:
সিপিএ নেটওয়ার্কের মধ্যে একটি অন্যতম নেটয়ার্কের নাম হল Adworkmedia. এটি বেশ জনপ্রিয় একটি নেটওয়ার্ক। Adworkmedia –এর জনপ্রিয়তার অন্যতম কারণ হল এই নেটওয়ার্কে সহজেই একাউন্ট করা যায়। এছাড়া এই নেটওয়ার্কে রয়েছে কন্টেন্ট লকিং এবং প্রোডাক্ট লকিং সিস্টেম। যার মাধ্যমে সহজে লিড পাওয়া যায়।
CPA Trend:
সিপিএ ট্রেন্ড এর মাধ্যমেও শুরু করতে পারেন আপনার সিপিএ মার্কেটিং ক্যারিয়ার। এই নেটওয়ার্কেও রয়েছে প্রায় ১০০০ অফার। এই নেটওয়ার্কে বিভিন্ন ধরণের কমিশনের কাজ করতে পারবেন যেমনঃ সিপিএল, সিপিএস, সিপিএ। পেমেন্ট মেথড হচ্ছে পেপাল, পেওনিয়ার, চেক, ব্যাংক ওয়্যার। পেমেন্ট তুলতে প্রয়োজন অন্তত ৫০ ডলার।
CPA Lead:
সিপিএ মার্কেটিং এর জন্য CPA লিড হল খুব পরিচিত একটি নেটওয়ার্ক। এই নেটয়ার্কে বিভিন্ন ধরনের অফার রয়েছে। Adworkmedia এর মত এই নেটওয়ার্কেও কন্টেন্ট লকিং সিস্টেম রয়েছে। যার ফলে অনেকেই এই নেটওয়ার্কে কাজ করতে পছন্দ করে। এছাড়া এই নেটওয়ার্কে সাধারণত CPA(Cost Per Action)এবং CPL(Cost Per Lead) ধরণের অফার থাকে।

🎯🎯 দেশের যেকোন প্রান্ত থেকে অনলাইনে ঘরে বসে ইশিখন ওয়েবসাইটের মাধ্যমে লাইভে ক্লাস করার সুযোগ পাচ্ছেন।

যাদের ইন্টারনেট বা কম্পিউটার নেই, তারা আপনার নিকটস্থ ইশিখন এজেন্ট সেন্টারে গিয়ে কোর্সগুলো লাইভে করার সুযোগ পাবেন। কিংবা আমাদের লাইভ ক্লাসের ডিভিডি সংগ্রহ করেও শিখতে পারবেন।

🗓 আরো বিস্তারিত: https://eshikhon.com/pro-offer

আমাদের পরবর্তী (আপকামিং) ব্যাচসমূহ: https://eshikhon.com/batch
🏢হেড অফিস: 23/3, Behind Sonali Bank, Zigatola, Dhanmondi, Dhaka-1209

সারাদেশে সেন্টারসমূহ (১০০+ টি): https://eshikhon.com/agents/

☎হেল্পলাইন: 09639 399399, 01948858258, 01842858258, 01705776939

CPA_Marketing

সিপিএ_মাকেটিং

CPA_Marketing_For_Beginners

   
   

0 responses on "CPA Marketing Course | Batch-183-1 : Class-03 : Part-01 | সিপিএ মার্কেটিং কোর্স"

Leave a Message

Your email address will not be published.

© eShikhon.com 2015-2019. All Right Reserved