আমাদের পরবর্তী লাইভ কোর্স জানুয়ারী ২০২০ থেকে শুরু হবে। 

CPA Marketing Course | Batch-183-1 : Class-04 : Part-01 | সিপিএ মার্কেটিং কোর্স

eShikhon CPA Marketing Course | Batch-183-1 : Class-04 : Part-01 | ইশিখন সিপিএ মার্কেটিং কোর্স

উক্ত ক্লাসে যা যা আলোচনা করা হয়েছে:
আলোচিত বিষয় সমূহঃ

-Payment Method-(মূল্যপরিশোধ পদ্ধতি)
-Payoneer-(Payoneer)
-PayPal-(পেপ্যাল)
-Wire transfer-(ওয়্যার ট্রান্সফার)

Payment Method-(মূল্যপরিশোধ পদ্ধতি)

ব্যবহারকারীরা কীভাবে তাদের বিল পরিশোধ করতে চান তা নির্বাচন করে। কবি® বিলিং ক্রেডিট কার্ড, চেক বা তারের স্থানান্তর হিসাবে বিভিন্ন বিভিন্ন অর্থপ্রদানের পদ্ধতি গ্রহণ করার জন্য কনফিগার করা যেতে পারে। প্রদত্ত প্রতিটি অর্থ প্রদানের পদ্ধতির জন্য, সংস্থাকে অবশ্যই সেই নির্দেশাবলী সরবরাহ করতে হবে যা ব্যবহারকারীরা সেই অর্থ প্রদানের পদ্ধতিটি নির্বাচন করার সময় তাদের দেখানো হবে।

Payoneer-(Payoneer)

পেওনিয়ার পেমেন্ট মেথড বর্তমানে একজন বাংলাদেশী ফ্রিল্যান্সার (Freelancer) এর জন্য এটি অপরিহার্য একটি বিষয়।
কেন ?
আপনি একজন প্রফেশনাল ফ্রিল্যান্সার হিসেবে যখন জনপ্রিয় ফ্রিল্যান্স  মার্কেটপ্লেস গুলিতে কাজ করবেন এবং এই কাজের পারিশ্রমিক যা পাবেন সেই টাকা বাংলাদেশ থেকে পেতে হলে আপনাকে এমনই একটি অনলাইন ব্যাংকিং সেবা নিতে হবে।
আপনি খুব সহজেই আপনার অর্জিত টাকা বাংলাদেশ থেকে এই কার্ডের সাহায্যে উত্তোলন করতে পারবেন। শুধু তাই নয়, আপনি আপনার অনলাইনের বিভিন্ন কেনা-কাটা, সেবা গ্রহনে এটি ব্যবহার করতে পারবেন।

কিভাবে পেওনিয়ার এ্যাকাউন্ট তৈরি করবেন
আজ আমি আপনাদের সাথে খুব সহজেই বাংলাদেশ থেকে যেভাবে কিভাবে একটি প্রি-পেইড কার্ড পেতে পারেন এ বিষয়টি নিয়ে আলোচনা করবো।
চিন্তায় আছেন … সহজ কেন বললাম
তো আসুন আমরা আজ একটি পেওনিয়ার কার্ডের জন্য এ্যাপ্লিকেশন সম্পন্ন করি।
কি কি জিনিস আগে থেকেই আপনার দরকার হবে ?
জ্বি, এই কয়েকটি জিনিস হাতের কাছে গুছিয়ে রেখেই আমাদের কাজ শুরু করতে হবে।

PayPal-(পেপ্যাল)

পেপ্যাল একটি ই-কমার্স প্রতিষ্ঠান যারা অর্থের স্থানান্তর বা হাতবদল ইন্টারনেটের মাধ্যমে করার ক্ষেত্রে সহায়তা দিয়ে থাকে। অনলাইন স্থানান্তরের এই পদ্ধতি গতানুগতিক অর্থের লেনদেনের পদ্ধতি যেমন চেক বা মানি অর্ডারের বিকল্প হিসেবে ব্যবহৃত হয়ে থাকে।একটি পেপ্যালের একাউন্ট খোলার জন্য কোন ব্যাঙ্ক একাউন্টের ইলেকট্রনিক ডেবিট কার্ড অথবা ক্রেডিট কার্ডের প্রয়োজন পড়ে। পেপ্যালের মাধ্যমে লেনদেনের ক্ষেত্রে গৃহীতা পেপ্যাল কর্তৃপক্ষের নিকট চেকের জন্য আবেদন করতে পারে, অথবা নিজের পেপ্যাল একাউন্টের মাধ্যমে খরচ করতে পারে অথবা তার পেপ্যাল একাউন্টের সাথে সংযুক্ত ব্যাঙ্ক একাউন্টে জমা করতে পারে।

পেপ্যাল অনলাইন বিক্রেতাদের জন্য অর্থ লেনদেনকারী প্রতিষ্ঠান হিসেবে কাজ করে, এছাড়াও অনলাইন , নিলামের ওয়বসাইট, ও অন্যান্য বাণিজ্যিক ওয়েবসাইট পেপ্যালের সেবা গ্রহণ করে যার জন্য পেপ্যাল ফী বা খরচ নিয়ে থাকে। এছাড়াও অর্থ গ্রহণের জন্যেও ফী নিয়ে থাকে যা মোট গৃহীত অর্থের সমানুপাতিক হয়ে থাকে। এই ফী বা খরচ নির্ভর করে কোন দেশের মূদ্রা ব্যবহার হচ্ছে, কিভাবে অর্থের লেনদেন হচ্ছে প্রেরক ও প্রাপকের দেশ, পাঠানো অর্থের পরিমাণ ও প্রাপকের একাউন্টের ধরনের ওপরে।[২] এছাড়াও, ইবে ওয়েবসাইট থেকে পেপ্যালের মাধ্যমে ক্রেডিট কার্ড ব্যবহার করে কেনাকাটা করলে পেপ্যাল আলাদা অর্থ গ্রহণ করতে পারে যদি ক্রেতা ও বিক্রেতা ভিন্ন মূদ্রা ব্যবহার করে।

Wire transfer-(ওয়্যার ট্রান্সফার)

একটি ওয়্যার ট্রান্সফার হ’ল বিশ্বজুড়ে শত শত ব্যাংক বা ট্রান্সফার পরিষেবা সংস্থা দ্বারা পরিচালিত কোনও নেটওয়ার্ক জুড়ে তহবিলের একটি বৈদ্যুতিন স্থানান্তর। নগদ অফিসে নগদ অর্থ স্থানান্তরও করা যায়।
ওয়্যার ট্রান্সফার অর্থের দ্রুত ও সুরক্ষিত চলাচলের সাথে সম্পর্কিত দক্ষতা বজায় রেখে একক ব্যক্তি বা সত্তা থেকে অন্যের কাছে তহবিলের ব্যক্তিগতকৃত সংক্রমণের অনুমতি দেয়।

তারের স্থানান্তরগুলি বিভিন্ন ভৌগলিক অবস্থানের লোকেরা নিরাপদে বিশ্বজুড়ে লোকেল এবং আর্থিক প্রতিষ্ঠানে অর্থ স্থানান্তর করতে দেয়একটি ওয়্যার ট্রান্সফার সুরক্ষিত এবং একবার প্রেরণ করা গেলে তা বাতিল করা যায় না, সুতরাং নিশ্চিত হন যে আপনি যাকে অর্থ পাঠাচ্ছেন তাকে আপনি জানেন। কেলেঙ্কারী শিল্পীরা বলতে পারে যে আপনি লটারি বা সুইপস্টেক জিতেছেন যার জন্য আপনি সাইন আপ করেন নি এবং তারপরে আপনাকে অনুমিত ফি দিতে অর্থের বিনিময় করতে বলবেন। আপনি যদি এরকম কোনও কৌশলে পড়ে যান তবে আপনি আপনার অর্থ ফেরত পেতে পারবেন না। এর ব্যতিক্রমটি হ’ল যদি আপনি কোনও আন্তর্জাতিক স্থানান্তর করেন এবং তারপরে ধরে নেওয়া বা জমা করা হয়নি তা ধরে নিয়ে, আধ ঘন্টাের মধ্যে এটি বাতিল করুন। আন্তর্জাতিক অর্থ স্থানান্তর প্রেরণ করার সময় আপনার একাধিক ফেডারেল সুরক্ষা এটি।

🎯🎯 দেশের যেকোন প্রান্ত থেকে অনলাইনে ঘরে বসে ইশিখন ওয়েবসাইটের মাধ্যমে লাইভে ক্লাস করার সুযোগ পাচ্ছেন।

যাদের ইন্টারনেট বা কম্পিউটার নেই, তারা আপনার নিকটস্থ ইশিখন এজেন্ট সেন্টারে গিয়ে কোর্সগুলো লাইভে করার সুযোগ পাবেন। কিংবা আমাদের লাইভ ক্লাসের ডিভিডি সংগ্রহ করেও শিখতে পারবেন।

🗓 আরো বিস্তারিত: https://eshikhon.com/pro-offer

আমাদের পরবর্তী (আপকামিং) ব্যাচসমূহ: https://eshikhon.com/batch
🏢হেড অফিস: 23/3, Behind Sonali Bank, Zigatola, Dhanmondi, Dhaka-1209

সারাদেশে সেন্টারসমূহ (১০০+ টি): https://eshikhon.com/agents/

☎হেল্পলাইন: 09639 399399, 01948858258, 01842858258, 01705776939

আরো পড়ুন:

   
   

0 responses on "CPA Marketing Course | Batch-183-1 : Class-04 : Part-01 | সিপিএ মার্কেটিং কোর্স"

Leave a Message

Your email address will not be published.

© eShikhon.com 2015-2019. All Right Reserved