কিভাবে কোর্সে অংশ নিবেন?


কিভাবে শিক্ষার্থী হবেন বা কোর্সে ভর্তি হবেন। 

———

  • শিক্ষার্থী হওয়ার জন্য প্রথমে আপনাকে ইশিখন.কম এ সাইনআপ করে একাউন্ট করতে হবে। একাউন্ট করা মানেই হল, আপনি ইশিখন.কম এ ভর্তি হওয়া, এজন্য কোন টাকা প্রয়োজন নেই।
  •  সাইনআপ করার পর ../all-courses/ থেকে আপনার পছন্দের কোর্সটিতে ক্লিক করুন কিংবা খোঁজ এর ঘরে বাংলায় (ইংরেজীতেও আসতে পারে) আপনার কাঙ্খিত কোর্সের নাম লিখে খোঁজ করুন
  • আপনাকে উক্ত কোর্স পেইজ দেখতে পাবেন। উক্ত পেইজে কোর্সের ফি/মুল্য, কোর্সের সময়, সিলেবাস, কে করাচ্চেন, কতদিন লাগবে, কোর্সটি করতে কি কি সফ্টওয়্যার লাগবে, কতদিনে শেষ হবে। ইত্যাদি বিস্তারিত দেখতে পাবেন।
  • কোর্সে ভর্তি হতে উক্ত পেইজের উপরে ডানদিকে সবুজ রংয়ের “এই কোর্সটি করুন” নামে একটি বাটন পাবেন।
  • উক্ত বাটনে ক্লিক করুন এরপর কোর্সটি ফ্রি হলে সরাসরি কোর্স শুরু করতে পারবেন। আর পেইড কোর্স হলে আপনাকে চেকআউট পেইজে নিয়ে যাবে।
  • উক্ত পেইজে আপনার নাম দিন, নিচ থেকে আপনি যে মাধ্যমে টাকা পাঠাবেন, উক্ত তথ্য দিন, বিকাশে কিংবা ডাচ-বাংলা মোবাইলের জন্য মোবাইল ব্যাংকি এ ক্লি করুন
  • এরপর নিচ থেকে “আমি শর্তাবলী ও পরিস্থিতি পড়েছি এবং মেনে নিচ্ছি” তে টিক দিয়ে, “অর্ডার পাঠান” এ ক্লি করুন
  • এরপর আপনার কোর্সটি অর্ডার হয়ে গেছে, উক্ত পেইজে আপনি কিভাবে বিকাশ করবেন, তার বিস্তারিত পাবেন। তবুও আপনাদের সুবিধার জন্য ঔই লেখাটি এখানে তুলে দিলাম

 
“নিচে আমাদের বিকাশ নাম্বারসমুহ দেওয়া আছে, অর্ডার করার পর আপনার নিজের কিংবা বিকাশের দোকান থেকে মোট টাকা বিকাশ করুন বিকাশ করার সময় অপশন ১ থেকে 1. Send Money তে গিয়ে আমাদের বিকাশ নাম্বার সমুহের যেকোন একটি নাম্বার দিন। এরপর Reference এর ঘরে আপনার অর্ডার নাম্বার লিখুন: উপরে প্রথমেই Order Number: নামে অর্ডার নাম্বার দেওয়া আছে, যেমন: 3010, এই সংখ্যাটি Reference ঘরে লিখুন। তাহলেই আমরা বুঝবো, এটা আপনার পেমেন্ট।
ইশিখন পেমেন্ট এর সকল নাম্বার পার্সোনাল। আমাদের যেহেতু দৈনিক প্রচুর অর্ডার হয়, তাই বিকাশ নাম্বারগুলোর যদি প্রথমটাতে না পাঠানো সম্ভব হয়, তবে দ্বিতীয় নাম্বার অথবা পরবর্তী নাম্বারগুলো চেষ্টা করবেন।“
বিকাশ নাম্বারসমুহ:  01948858258,01842858258,01960991073,01679824195
আপনার কোর্স অর্ডার করার পর, মেইলে উক্ত অর্ডারের বিস্তারিত চলে যাবে। এরপর আপনি বিকাশ করার পর উক্ত কোর্সে ঢুকতে পারবেন এবং আপনার ইমেইলে ইনভয়েচ চলে যাবে।
 
 

কিভাবে সাইনআপ করবেন?

———–
ইশিখন.কম এ সাইনআপ করা মানেই আমাদের ফ্রি শিক্ষার্থী হওয়া। এজন্য কোন টাকা দিতে হবে না। এটা সবার জন্য সবসময় ফ্রি।
সাইনআপ করার পর আপনি পুরো সাইটের আউটলুকটা সম্পুর্ণ ভিন্নভাবে দেখতে পাবেন, যেমন: আমরা ফেসবুকে সাইনআপ করার আগে এটার কোন ভ্যালু নেই। সাইনআপ করার পর ফেসবুকে আউটলুকটা যেমন ভিন্ন, ইশিখন.কম এও তাই..
সাইনআপ করতে  ../signup/.  এখানে একটি username ( space ছাড়া). যেমন: w3cibrahim
আপনাকে উক্ত ইউজারনেম এবং পাসওয়ার্ড ( username and password) দিয়ে লগিন করতে হবে।.  এরপর আপনাকে একটি সচল ইমেইল দিতে হবে, উক্ত ইমেইলে একাউন্ট কার্যকরুন করার লিংক যাবে, আপনি ইমেইলে ঢুকে উক্ত লিংক এ গিয়ে একাউন্ট সচল করতে হবে। এরপর আপনার ইউজারনেম এবং পাসওয়ার্ড দিয়ে লগিন করতে পারবেন। লগিন করার পর নিচের ছবির মত আপনার ড্যাশবোর্ড দেখবেন।
 
বি:দ্র: ইমেইলে মেইল যেতে কিছু সময় লাগতে পারে। আপনার ইনবক্সে না পেলে Spam চেক করুন
 

————–
Data key invalid দেখাচ্ছে

————–
 
একাউন্ট সচল করতে আপনার ইমেইলে যাওয়া লিংকটি ক্লিক করলে শুধুমাত্র প্রথমবার কাজ করুনবে, এরপর ক্লিক করলে Data Key Invalid দেখাবে। তাই আগে ক্লিক করলে এবার একাউন্ট এ লগিন করার চেষ্টা করুন না হলে পেইজ পুনরায় লোড/রিফ্রেশ করে লগিন করুন
আরেকটি কথা আপনার ইমেইলে যাওয়া লিংকটিতে ১২ ঘন্টার পুর্বে ক্লিক করতে হবে। এরপর ক্লিক করলে হয়তো, কাজ করুনবে না, সেক্ষেত্রে উক্ত ইমেইল দিয়ে পুনরায় একাউন্ট করতে পারেন।
You have to verify this link within 12 hours. Otherwise This will not work. If you will not verify within 12 hours. Regiter Again.
 

—–
ইউজারনেম বা পাসওয়ার্ড ভুল দেখাচ্ছে, লগিন করতে পারছি না

—–

  • একাউন্ট করার পর আপনার ইমেইলে যাওয়া লিংকে ক্লিক করে একাউন্ট সচল করতে হবে। এরপর আপনার দেওয়া ইউজারনেম (নাম নয়) এবং সাইনআপ করার সময় দেওয়া পাসওয়ার্ড দিয়ে লগিন করার চেষ্টা করুন মনে রাখবেন, ইউজারনেম এ কোন স্পেস হবে না।
  • ইউজারনেম ভুলে গেলে ইউজারনেম এর জায়গায় ইমেইল দিয়ে এবং পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগিন করার চেষ্টা করুন এরপর লগিন হলে উপরে এইরকম লিংক দেখতে পাবেন: ../members-3/ibrahim/dashboard/
  • এখানে /dashboard লেখার আগে ibrahim আপনার ইউজারনেম।
  • ইমেইল দিয়েও লগিন করতে না পারলে ../wp-login.php?action=lostpassword থেকে আপনার ইমেইল বা ইউজার নেম দিয়ে পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে পারবেন। উক্ত ইমেইলে উপরে Hi লেখার পর আপনার ইউজারনেম দেখবেন।
  • উক্ত লিংকে ক্লিক করে পাসওর্য়াড রিসেট করে পুনরায় উক্ত ইউজারনেম এবং নতুন পাসওয়ার্ড দিয়ে লগিন করুন

 

——
ভিডিওযেভাবে কোর্সে ভর্তি হবেন

——

 
 
 

   
   

0 responses on "কিভাবে কোর্সে অংশ নিবেন?"

Leave a Message

Your email address will not be published.