সারাদেশে ৩ থেকে ৫ মাসব্যাপী ফ্রিল্যান্সিং কোর্স প্রশিক্ষণ, বৃত্তি+চাকরির সুযোগ।  মাত্র ১২,০০ থেকে ১৮,০০ টাকায় পাচ্ছেন ১২,০০০ থেকে ১৮,০০০ টাকার প্রতিটি কোর্স কুপনকোড: pro-offer  কিভাবে রেজিস্ট্রেশন করবেন দেখুন এখানে    আরো বিস্তারিত এখানে

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে A/এ ইউনিট ভর্তি পরীক্ষায় কোন বিষয়ে কতটি সিট/আসন সংখ্যা, সময় সুচি ও মানবন্টন

“বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় A/এ ইউনিট ভর্তি পরীক্ষায় আবেদনের যোগ্যতা নিচে বিস্তারিত দেওয়া হলো :
প্রার্থী কে অবশ্যই বাংলাদেশ এর নাগরিক হতে হবে ।
২০১১, ২০১২ ও ২০১৩ সনে SSC/সমমান এবং ২০১৪ ও ২০১৫ সনের HSC/সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে ।A ইউনিটঃ SSC ও HSC এর প্রতিটিতে কমপক্ষে গ্রেড পয়েন্ট ৪.০০ (৪র্থ বিষয়সহ) থাকতে হবে ও দুইটা মিলে ৮.০০ পয়েন্ট হতে হবে। HSC/সমমান পরীক্ষায় পদার্থ বিজ্ঞান ও গণিতে পৃথকভাবে গ্রেড পয়েন্ট ৪.০০ থাকতে হবে ।এই ২ সাবজেক্ট এর বাইরে আর কোন শর্ত নেই A ইউনিট এর ক্ষেত্রে ।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এবার ভর্তি পরীক্ষায় মোবাইল, ক্যালকুলেটর, মেমোরি কার্ড সহো সব ইলেক্ট্রনিক ডিভাইস নিষিদ্ধ করা হয়েছে ।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কোন ইউনিট এ কোন কোন বিষয়ের ওপর কতো মার্ক এর পরীক্ষা হবে তা নিচে বিস্তারিত দেওয়া হলো :A ইউনিট এ মোট ৮০ মার্ক এর MCQ পরীক্ষা অনুষ্ঠিত হবে ।
ফিজিক্স ৩০
ক্যামিস্ট্রি ১০
ম্যাথ ৩০
ইংরেজী ১০
প্রতিটি সাবজেক্ট এ আলাদা আলাদা ভাবে পাস করতে হবে । আর টোটাল পাস মার্ক ৩২ ।প্রতিটি সাবজেক্ট এ আলাদা আলাদা ভাবে পাস করতে হবে । আর টোটাল পাস মার্ক ৩২ ।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার ওপর ৮০ মার্ক আর SSC ও HSC এর জিপিএর উপর (১০+১০)=২০ নম্বর যোগ করে মেধা তালিকা প্রনয়ন করা হবে ।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এবারের ভর্তি পরীক্ষায় প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর করুন্তন করা হবে ।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এবারের ভর্তি পরীক্ষায় বিভিন্ন ইউনিট এর আবেদন এর এডমিট কার্ড HSC/সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড ব্যতীত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হবে নাহ ।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় A/এ ইউনিটে কি কি সাবজেক্ট আছে আর সাবজেক্ট প্রতি আসন সংখ্যা কতোটি করে তা নিচে বিস্তারিত দেওয়া হলো :A ইউনিট (ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি): –
কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং -৫০ টি
ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং -৪০ টি
ফলিত পদার্থবিজ্ঞান, ইলেকট্রনিক ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ৫০ টি”

   
   

0 responses on "যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে A/এ ইউনিট ভর্তি পরীক্ষায় কোন বিষয়ে কতটি সিট/আসন সংখ্যা, সময় সুচি ও মানবন্টন"

Leave a Message

Your email address will not be published.

Varify Certificate

top