সারাদেশে ৩ থেকে ৫ মাসব্যাপী ফ্রিল্যান্সিং কোর্স প্রশিক্ষণ, বৃত্তি+চাকরির সুযোগ।  মাত্র ১২,০০ থেকে ১৮,০০ টাকায় পাচ্ছেন ১২,০০০ থেকে ১৮,০০০ টাকার প্রতিটি কোর্স কুপনকোড: pro-offer  কিভাবে রেজিস্ট্রেশন করবেন দেখুন এখানে    আরো বিস্তারিত এখানে

নামের অর্থ এর বই pdf

শিশুদের নামের অর্থ জানার জন্য ইশিখন আপনাদের জন্য ৭৬ টি বই থেকে প্রায় ১০,০০০+ নামের বিশাল সংগ্রহ করেছে। এই নামগুলোকে পিডিএফ pdf আকারে প্রকাশ করলে একটি ৫,০০০ পাতার নামের অর্থের বই এর সমান হবে।

নামের প্রতিটি অর্থ বাংলা, ইংরেজি উচ্চারণ, আরবী অর্থ ইত্যাদিতে সন্নিবেশ করা হয়েছে। ইশিখন.কম আপনাদের সুবিধার জন্য নামসমূহ অক্ষর অনুযায়ী সাজিয়েছে। যেমন ম দিয়ে শিশু দের নাম খুঁজতে হলে আপনাকে অ, আ, ক, খ ইত্যাদি ক্রমানুযায়ী গিয়ে প্রতিটি নাম ম, দিয়ে স দিয়ে কিংবা ট দিয়ে ছেলেদের নাম কিংবা মেয়েদের নামসমূহ খোঁ করতে পারবেন।

নামের অর্থ এর বই। আমাদের এই নামগুলো আপনি কপি করে কিংবা সিরিয়ালী গিয়ে দেখতে পারেন। এজন্য আপনার কোন প্রকার বই ডাউনলোড করারও প্রয়োজন নেই। নিচে নামের অর্থ,  ছেলেদের ইসলামী নাম, মেয়েদের নাম, বাংলা, ইংরেজি, আরবী, হিন্দি, পাকিস্তানী নামসহ, বিভিন্ন দেশের নামসমূহও দেওয়া হল।

শিশুদের সুন্দর ইসলামিক নাম

শিশু জন্ম নেওয়ার পর নাম রাখাটা গুরুত্বপুর্ণ হয়ে পড়ে। শিশুর সুন্দর নাম অনেক কিছুই বহন করে। এছাড়াও ইসলাম ধর্মাবলম্বীদের ক্ষেত্রে ইসলামিক নাম শিশুর জন্য বেহেশত দরজাও খুলে দিতে পারেন।

অর্থসহ ছেলে শিশুদের সুন্দর ইসলামিক নাম:

আমার নাম ইব্রাহিম। ছোটকালে আব্বুকে যখন জিজ্ঞেস করুনলাম, এই নাম কেন রাখলা? আব্বু একটি হাদিস শোনালেন, “এক ব্যক্তি নামাজ পড়তনা, গুনাহগার ছিলো, কিন্তু তার নামটা কোন এক নবীর নামে ছিল। প্রতিদিন যখন লোকজন তাকে ওই নামে ডাকত, তার নামে সওয়ার যুক্ত হত। এইভাবে শুধুমাত্র নামের জন্য উনি বেহেস্তে যান। তাই শিশুদের সুন্দর ইসলামিক নাম যেমন সামাজিক দিক থেকে গুরুত্বপুর্ণ তেমনি ধর্মের দিক থেকেও। ইশিখন.কম আপনাদের জন্য শিশুদের প্রায় ১০,০০০ টি শিশুদের সুন্দর ইসলামিক নাম, শিশুদের সুন্দর বাংলা নাম, অর্থসহ শিশুদের ইসলামিক নাম, শিশুদের সুন্দর ইংরেজী নামসহ ইংরেজী, আরবী সব ধরনের নাম সংগ্রহ করেছে।

শিশুদের সুন্দর ইসলামিক নাম:

সুন্দর ইসলামিক নাম একটি শিশুর জন্য খুব গুরুত্বপূর্ণ বিশেষ করে মুসলমানদের জন্য ইসলামিক নাম রাখা যেমন তার ইসলামের প্রতি ও ধর্মের প্রতি আনুগত্য প্রকাশ পায় তেমনি সওয়াব ও হয়। এর মাধ্যমে একজন পাপী বান্দাকেও আল্লাহ চাইলে বেহেস্তে নিতে পারেন। তাই সকল মুসলমানদের উচিত ইসলামি নাম রাখা। ইশিখনের কালেশনে দুই শব্দের, তিন শব্দের সহ হাজার হাজর শিশুদের সুন্দর ইসলামিক নামের ভান্ডার রয়েছে।

নিচের তালিকা থেকে ক্লিক করে আপনার নির্দিষ্ট ক্যাটেগরির নামসমূহ নিতে পারবেন। প্রতিটি ক্যাটেগরি বিভিন্ন বই থেকে সংগৃহিত নামের অর্থসমূহ।

  1. অর্থসহ ছেলে শিশুদের পূর্ণাঙ্গ ইসলামি নাম
  2. অর্থসহ মেয়ে শিশুদের ইসলামি নাম (পূর্ণাঙ্গ)
  3. অর্থসহ ছেলে শিশুদের ইসলামি নাম
  4. অর্থসহ শিশুদের সুন্দর ইসলামি নাম
  5. অর্থসহ শিশুদের আধুনিক সুন্দর নাম
  6. আল্লাহর গুণবাচক নামসমুহ ও অর্থ
  7. জনপ্রিয় শিশুদের সুন্দর ইংরেজি নাম ও খ্রিস্টান নাম – অর্থসহ পর্ব – ১
  8. জনপ্রিয় শিশুদের সুন্দর ইংরেজি নাম ও খ্রিস্টান নাম – অর্থসহ পর্ব – ২
  9. জনপ্রিয় শিশুদের সুন্দর ইংরেজি নাম ও খ্রিস্টান নাম – অর্থসহ পর্ব – ৩
  10. জনপ্রিয় শিশুদের সুন্দর ইংরেজি নাম ও খ্রিস্টান নাম – অর্থসহ পর্ব – ৪
  11. বাংলাদেশে জনপ্রিয় শিশুদের আধুনিক সুন্দর ইসলামিক নাম অর্থসহ
  12. বাংলাদেশে জনপ্রিয় ছেলে শিশুদের আধুনিক সুন্দর ইসলামিক নাম অর্থসহ
  13. বাংলাদেশে জনপ্রিয় মেয়ে শিশুদের আধুনিক সুন্দর ইসলামিক নাম অর্থসহ
  14. ভারতে জনপ্রিয় হিন্দু শিশুদের আধুনিক সুন্দর নাম অর্থসহ
  15. সৌদি আরবের জনপ্রিয় শিশুদের ইসলামি নামসমুহ-অর্থসহ
  16. সর্বাধিক জনপ্রিয় ছেলে শিশুদের সুন্দর ও আধুনিক নাম সমূহ অর্থসহ (২০০৮ থেকে)
  17. সর্বাধিক জনপ্রিয় মেয়ে শিশুদের সুন্দর ও আধুনিক নাম সমূহ অর্থসহ (২০০৮ থেকে)
   
   

0 responses on "নামের অর্থ এর বই pdf"

Leave a Message

Your email address will not be published.

Varify Certificate

top