সারাদেশে ৩ থেকে ৫ মাসব্যাপী ফ্রিল্যান্সিং কোর্স প্রশিক্ষণ, বৃত্তি+চাকরির সুযোগ। মাত্র ১২,০০ থেকে ১৮,০০ টাকায় পাচ্ছেন ১২,০০০ থেকে ১৮,০০০ টাকার প্রতিটি কোর্স কুপনকোড: pro-offer  কিভাবে রেজিস্ট্রেশন করবেন দেখুন এখানে    আরো বিস্তারিত এখানে

জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় -এ ২০১৯-২০২০ সালে ভর্তি পরীক্ষার আবেদনের নিয়ম ও ভর্তি পরীক্ষার তারিখ

জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় -এ ২০১৬-২০১৭ সালে ভর্তি পরীক্ষার তারিখ

২৪-২৮ নভেম্বর ২০১৬

জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় -এ ২০১৬-২০১৭ সালে ভর্তি পরীক্ষার আবেদনের নিয়ম

জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় -এ ভতি পরীক্ষার আবেদনের জন্য এডমিশন কেয়ার সেন্টারগুলোতে না গিয়ে ঘরে বসেই আপনি সহজেই আবেদন করতে পারেন। এজন্য কেবল একটি টেলিটক সিম ই যথেষ্ট। টেলিটক সিম না থাকলে আমরা (ইশিখন.কম) আপনাকে ভতির ব্যাপারে সম্পূণ ফ্রিতে সহায়তা দিচ্ছি। কিছুদিন আগেও শিক্ষার্থী ও অভিভাবকদের জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় -এ ভর্তি ফরম সংগ্রহ এবং জমা দেয়ার জন্য নানারকম ঝক্কি ঝামেলা পোহাতে হত।

ডিজিটাল পদ্ধতিতে খুব সহজেই ঘরে বসে জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় -এ ভর্তি পরীক্ষার আবেদন করা যায়। বর্তমানে টেলিটক সিমের মাধ্যমে SMS এর মাধ্যমে ভর্তি ফরম পূরণ ও আবেদন করা যায়। চলুন জেনে নিই খুব সহজে কিভাবে নিজেই SMS এর মাধ্যমে জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় -এ ২০১৬-২০১৭ শিক্ষাবর্য়ের ভর্তি পরীক্ষার আবেদন করতে পারেন।

SMS পদ্ধতি:

প্রথম ধাপ- এই ধাপে একটা টেলিটক সিম যুক্ত মোবাইল-ফোন” target=”_blank”>মোবাইল ফোনের ম্যাসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে- জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় -এর নামের কোড (KNU) <স্পেস> এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের নামের প্রথম তিন অক্ষর <স্পেস> এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক রোল নম্বর <স্পেস> এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক পাশের সন <স্পেস> এসএসসি (ssc) বা মাধ্যমিকি শিক্ষাবোর্ডের নামের প্রথম তিন অক্ষর <স্পেস> এসএসসি (ssc) বা মাধ্যমিকি রোল নম্বর <স্পেস> এসএসসি (ssc) বা মাধ্যমিকি পাশের সন <স্পেস> বিশ্ববিদ্যালয়ে যে ইউনিটের ফরম তুলবেন তার কীওয়ার্ড। এবার পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

ধরুণ আপনি, ঢাকা বোর্ড থেকে ২০১৪ সালের এইচএসসি(HSC) বা উচ্চ মাধ্যমিক পরীক্ষায় আপনার রোল ১২৩৪৫৬ এবং ২০১২ সালের এসএসসি (ssc) বা মাধ্যমিকি পরীক্ষায় আপনার রোল ছিল ৭৮৯০১২ তাহলে আপনাকে SMS এ লিখতে হবে – KNU DHA 123456 2014 DHA 789012 2012 A (শেষের A হল আপনি A ইউনিটের ফরম তুলতে চাচ্ছেন)।

কোটার ক্ষেত্রে এই SMS এর শেষে স্পেস দিয়ে কোটার কীওয়ার্ড দিতে হবে।

যেমন মুক্তিযোদ্ধা কোটা যদি FFQ উল্লেখ থাকে তাহলে লিখতে হবে- KNU DHA 123456 2014 DHA 789012 2012 A FFQ

দ্বিতীয় ধাপ- SMS পাঠানোর পর সকল তথ্য সঠিক হলে আবেদনকারীর নাম, ভর্তি পরীক্ষার ফি এবং একটি পিন কোড জানানো হবে।

আবেদন করতে সম্মতি জানানোর জন্যে আপনাকে আবার লিখতে হবে- জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় -এর নামের কোড (KNU) <স্পেস> YES <স্পেস> প্রাপ্য পিন কোড <স্পেস>যে মোবাইল নম্বরে আপনার সঙ্গে যোগাযোগ করতে পারবে তার নম্বর।

এক্ষেত্রে আপনার যে নম্বরটি সবসময় ব্যাবহার করেন সেই নম্বরটিই দিবেন। SMSের জন্যে ব্যবহৃত নম্বর না দিলেও চলবে।

আপনার মোবাইলে পর্যাপ্ত টাকা থাকলে টাকা কেটে নিয়ে সঙ্গে সঙ্গেই আপনাকে একটি রোল নম্বর প্রদান করা হবে। আপনার কাজ শেষ। এখন শুধু বিশ্ববিদ্যালয়ের শর্ত অনুসারে ভর্তি পরীক্ষার সময় আপনাকে সঙ্গে করে পাসপোর্ট সাইজের ছবি এবং কিছু কাগজপত্র নিয়ে যেতে হবে।

বিভিন্ন বোর্ডের নামের কোড:

ঢাকা বোর্ড (DHA), চট্টগ্রাম বোর্ড (CHI), রাজশাহী বোর্ড (RAJ), কুমিল্লা বোর্ড (COM), দিনাজপুর বোর্ড (DIN), যশোর বোর্ড (JES), সিলেট বোর্ড (SYL), বরিশাল বোর্ড (BOR), মাদ্রাসা বোর্ড (MAD), ও এবং এ লেভেলের জন্যে (GCE) এবং অন্যান্যদের জন্যে (OTH)

সকল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার হুবহু মডেল টেস্ট, কুইজ, প্রশ্ন ব্যাংক, আসন সংখ্যা, লেকচার/সাজেশন পেতে এখানে যান:

   
   

0 responses on "জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় -এ ২০১৯-২০২০ সালে ভর্তি পরীক্ষার আবেদনের নিয়ম ও ভর্তি পরীক্ষার তারিখ"

Leave a Message

Your email address will not be published.

© eShikhon.com 2015-2019. All Right Reserved