সারাদেশে ৩ থেকে ৫ মাসব্যাপী ফ্রিল্যান্সিং কোর্স প্রশিক্ষণ, বৃত্তি+চাকরির সুযোগ। মাত্র ১২,০০ থেকে ১৮,০০ টাকায় পাচ্ছেন ১২,০০০ থেকে ১৮,০০০ টাকার প্রতিটি কোর্স কুপনকোড: pro-offer  কিভাবে রেজিস্ট্রেশন করবেন দেখুন এখানে    আরো বিস্তারিত এখানে

খুলনা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

আজ বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম দিন।

আজ বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম দিন।

খুলনা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।

শনিবার (১৭ মার্চ) সকাল ৮ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের ভাস্কর্য অদম্য বাংলায় জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বিশ্ববিদ্যালয়ের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন।

পরে উপাচার্য অদম্য বাংলা চত্ত্বরে আইন ও বিচার ডিসিপ্লিনের বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ শীর্ষক দেয়ালিকার এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ আয়োজিত গণমাধ্যমে বঙ্গবন্ধু শীর্ষক প্রদর্শনীন উদ্বোধন করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, আইন স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাতসহ শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

দেয়ালিকাটি সম্পাদনা করেছেন আইন ও বিচার ডিসিপ্লিনের প্রভাষক তালুকদার রাসেল মাহমুদ। পরে উপাচার্য শিশুচিত্রাংকন প্রতিযোগিতা ঘুরে দেখেন। সকাল সাড়ে ১০ টায় আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে এ উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. আহমেদ আসানুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভাস্কর্য ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মোঃ আমিনুল ইসলাম, গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের প্রভাষক নিশাত তারান্নুম, শিক্ষার্থীদের মধ্যে বাংলা ডিসিপ্লিনের শামীমা সুলতানা, ইংরেজি ডিসিপ্লিনের অঝোর।

এছাড়া অনুষ্ঠানে আবৃত্তি, দেশাত্ববোধক গান, নৃত্য পরিবেশন করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. আবুল ফজল। পরে অনুষ্ঠানের সভাপতি বিজয়ী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এছাড়া বাদ যোহর খুলনা বিশ্ববিদ্যালয় জামে মসজিদে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

খুলনা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

   
   

0 responses on "খুলনা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন"

Leave a Message

Your email address will not be published.

© eShikhon.com 2015-2019. All Right Reserved