সারাদেশে ৩ থেকে ৫ মাসব্যাপী ফ্রিল্যান্সিং কোর্স প্রশিক্ষণ, বৃত্তি+চাকরির সুযোগ। মাত্র ১২,০০ থেকে ১৮,০০ টাকায় পাচ্ছেন ১২,০০০ থেকে ১৮,০০০ টাকার প্রতিটি কোর্স কুপনকোড: pro-offer  কিভাবে রেজিস্ট্রেশন করবেন দেখুন এখানে    আরো বিস্তারিত এখানে

অবসরপ্রাপ্ত শিক্ষকদের নতুন স্কেলে কল্যাণ সুবিধা, আবেদন শুধু অনলাইনে

অবসরপ্রাপ্ত বেসরকারি শিক্ষকদের নতুন স্কেলে কল্যাণ সুবিধার টাকা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া এখন থেকে অবসর ও কল্যাণ সুবিধা পেতে অবসরপ্রাপ্ত শিক্ষকদের অনলাইনে আবেদন করতে হবে।

অবসরপ্রাপ্ত শিক্ষকদের নতুন স্কেলে কল্যাণ সুবিধা, আবেদন শুধু অনলাইনে।

অবসরপ্রাপ্ত বেসরকারি শিক্ষকদের নতুন স্কেলে কল্যাণ সুবিধার টাকা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া এখন থেকে অবসর ও কল্যাণ সুবিধা পেতে অবসরপ্রাপ্ত শিক্ষকদের অনলাইনে আবেদন করতে হবে। হাতে হাতে আর আবেদন নেয়া হবে না। আবেদন যাচাই-বাছাই ও চেক পাঠানোর কাজ অনলাইনেই হবে।

অবসর ও কল্যাণ বোর্ডের স্থায়ী অফিসের জন্য জমি কেনারও সিদ্ধান্ত হয়। ২০০৪ খ্রিস্টাব্দ থেকে এই দুটি অফিসই রাজধানীর পলাশীতে অবস্থিত ব্যানবেইস ভবনে ভাড়া হিসেবে রয়েছে। সোমবার (৩০ এপ্রিল) বিকেলে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী কল্যাণ ট্রাস্টের নবম ট্রাস্টি বোর্ডের ৬ষ্ঠ সভায় এসব সিদ্ধান্ত হয়।

সভায় সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব ও ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান মো: সোহরাব হোসাইন। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক মো: মাহাবুবুর রহমানসহ ট্রাস্টি বোর্ডের সব সদস্য উপস্থিত ছিলেন।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব অধ্যক্ষ মো: শাহজাহান আলম সাজু দৈনিকশিক্ষা ডটকমকে বলেন, এখন থেকে নতুন অর্থাৎ অষ্টম পে স্কেল অনুযায়ী কল্যাণ সুবিধার টাকা পাবেন শিক্ষক কর্মচারীরা। নতুন স্কেল চালুর পর যারা অবসরে গিয়ে টাকার জন্য আবেদন করেছেন তাদেরকে পুরনো স্কেলে টাকা দেয়া হতো এতদিন।

অবসরপ্রাপ্ত শিক্ষক বাদবাকী টাকা দেয়া হবে মর্মে কয়েকজনকে চিঠি দিয়ে জানানো হয়েছে। অধিকাংশই জানতেন না। ইতিমধ্যে যারা পুরনো স্কেলে টাকা পেয়েছেন তারা বকেয়া টাকা শিগগিরই পাবেন। যার যার আ্যাকাউন্টে টাকা চলে যাবে।

নতুন স্কেলে কবে নাগাদ অবসর সুবিধার টাকা দেয়া শুরু হবে সে বিষয়ে কোনো আলোচনাই হয়নি।

 

আরো পড়ুনঃ

১৮০০ শিক্ষক পেলেন অবসর সুবিধার টাকা

   
   

0 responses on "অবসরপ্রাপ্ত শিক্ষকদের নতুন স্কেলে কল্যাণ সুবিধা, আবেদন শুধু অনলাইনে"

Leave a Message

Your email address will not be published.

© eShikhon.com 2015-2019. All Right Reserved